ঢাকা, শনিবার, ৪ মে, ২০২৪

ঈদের তৃতীয় দিনেও রাজধানী ছাড়ছেন মানুষ

ঈদের তৃতীয় দিনেও প্রিয়জনের কাছে যেতে রাজধানী ছাড়ছেন মানুষ। তবে সেটি আগের দু-তিন দিনের তুলনায় বেশ কম। শনিবার (১৩ এপ্রিল) সকালে ঢাকার বিভিন্ন সড়ক ও বাস টার্মিনাল ঘুরে দেখা গেছে, কিছুক্ষণ পরপর দূরপাল্লার বাস ছেড়ে যাচ্ছে। কাউন্টারগুলোতে যাত্রীদের তেমন চাপ নেই। তবে এদিনও বাসে বাড়তি ভাড়া আদায়ের অভিযোগ করেছেন যাত্রীরা। সরেজমিনে বাস টার্মিনাল ঘুরে দেখা যায়, পরিবারের সঙ্গে ঈদ আনন্দ করতে ঈদের তৃতীয় দিনেও বাস টার্মিনালে ভিড় জমাচ্ছেন যাত্রীরা। এ সময় ময়মনসিংহ ও কিশোরগঞ্জের যাত্রীদেরই সবচেয়ে বেশি দেখা যায়।


যাত্রী ও কাউন্টার সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে জানা যায়, ঈদের সময় যারা ছুটি পাননি বা কোনো কারণে ঢাকায় আটকে গেছেন, তারাই এখন বাড়ি ফিরছেন। এছাড়া অনেকে আত্মীয়-স্বজনের বাড়িতে যাচ্ছেন।


এনা ট্রান্সপোর্টের সুপারভাইজার নুরু বলেন, ঈদের তৃতীয় দিনে এসেও বাড়ি ফেরা মানুষের চাপ রয়েছে৷ সকাল থেকে আমাদের অনেকগুলো বাস যাত্রী নিয়ে টার্মিনাল ছেড়ে গেছে।


এই পরিবহনের কাউন্টার মাস্টার নাহিদুর রহমান বলেন, এত মানুষ বাড়ি যাচ্ছেন যে মনে হচ্ছে, ঈদের আগের চেয়ে চাপ বেশি। সকাল থেকে আমাদের ৫০টির বেশি বাস ময়মনসিংহের উদ্দেশে টার্মিনাল ছেড়ে গেছে এবং প্রতিটি বাসের আসন পূর্ণ ছিল।


কিশোরগঞ্জ রুটে যাত্রীসেবা দেওয়া অনন্যা পরিবহনের কাউন্টার মাস্টার বলেন, অনেকে বাসাবাড়িতে কাজ করেন, তারা ঈদে ছুটি পাননি। এছাড়া অন্যান্য চাকরিতেও যারা ছুটি পাননি তারা এখন বাড়ি যাচ্ছেন। তবে বেশি মানুষ যাচ্ছেন বেড়াতে। সকাল থেকে আমাদের ৩০টি বাস ছেড়ে গেছে। তবে সেগুলোর অনেক আসন ফাঁকা ছিল।


স্ত্রীকে নিয়ে ময়মনসিংহে শ্বশুর বাড়িতে বেড়াতে যাচ্ছিলেন বেসরকারি চাকরিজীবী মো. তোহা। তিনি বলেন, ঢাকায় নিজের বাড়িতে ঈদ করেছি। এখন শ্বশুরবাড়ি যাচ্ছি।

ads

Our Facebook Page